চৌদ্দগ্রামের উজিরপুর ইউনিয়ন নির্বাচনে নৌকার মাঝি হতে চান শহিদুর রহমান রতন

সোহাগ মিয়াজী :

আসন্ন ২০২১ সালের কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা ইউপি নির্বাচন উজিরপুর ইউনিয়নে আওয়ামীলীগের মনোনয়ন নিয়ে নৌকার মাঝি হতে চান স্কুল শিক্ষক শহিদুর রহমান রতন। উজিরপুর ইউনিয়নের সম্ভব্য চেয়ারম্যান প্রার্থী হিসিবে তিনি নৌকার পক্ষে জনমত গঠনে কাজ করে যাচ্ছেন।

স্থানীয় নির্বাচন নিয়ে নিউজ সংগ্রহ করতে গিয়ে চৌদ্দগ্রাম উপজেলা উজিরপুর ইউনিয়ন থেকে স্কুল শিক্ষক শহিদুর রহমান রতন সম্পর্কে যে তথ্য পাওয়া গেল ২নং উজিরপুর ইউনিয়ন যুবলীগ এর সক্রিয় রাজনীতিবিদ ও সমাজ সেবক স্কুল শিক্ষক শহিদুর রহমান রতন। ১৯৯৫ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত সময় থেকেই আওয়ামী ছাত্র রাজনীতির সাথে জড়িত।

বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের ছাত্রলীগের আহবায়ক কমিটির সদস্য ছিলেন তিনি, পরবর্তিতে এলাকায় এসে সাবেক রেলপথ মন্ত্রী ও দক্ষিন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ মুজিবুল হক মুজিব এমপির এর আস্থা ও ভালোবাসা অর্জন করে উজিরপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতির দায়িত্ব প্রাপ্ত হন। বর্তমানে উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য ও ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদকের দয়িত্বে রয়েছেন। শহিদুর রহমান রতন নারায়নপুর উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন ও সামুসার আলিম মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি। রাজনীতি,শিক্ষকতার পাশাপাশি সামাজিক উন্নয়নে তার রয়েছে বিশেষ অবদান। কুয়েতী সংস্থা “আল-আমিয়া” এর মাধ্যমে মসজিদ, মাদ্রাসাসহ ইসলাম ধর্মের প্রচার প্রসারে কাজ করে যাচ্ছে তিনি।

করোনা কালিন সময়ে তিনি জীবনের ঝুঁকি নিয়ে ইউনিয়নের খেটে খাওয়া হতদরিদ্র পরিবারের মাঝে নিজের ব্যাক্তিগত তহবিল থেকে ত্রাণ সামগ্রি পৌঁছে দিয়েছেন।আসন্ন ইউনিয়ন পরিষদ-২০২১ নির্বাচনে এই প্রার্থীর সমর্থকরা চায় তিনি নৌকার মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়ে এলাকার উন্নয়নে ভূমিকা রাখবে তিনি।

এ বিষয়ে বিশিষ্ট সমাজ সেবক ও রাজনীতিবিদ স্কুল শিক্ষক শহিদুর রহমান রতন জানান, আমি বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হলে আমার ইউনিয়নের হত দরীদ্র কর্মজীবী ও খেটে খাওয়া সাধারন মানুষের পাশে দাড়াব ও মাদক, বাল্য বিবাহ, ইভটিজিংসহ সকল ধরনের সামাজিক সমস্যা দূর করতে কাজ করে যাবো। বেকার যুবকদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষে কাজ করে যাবো।ইউনিয়নের রাস্তাঘাট,পুল কালভার্ট, শিক্ষা,প্রতিষ্ঠান মসজিদ,মক্তবের উন্নয়ন করবো।

আমার ইউনিয়ন বাসিকে নাগরিক সেবা ১০০% পৌঁছে দেওয়ার জন্য কাজ করে যাবো। শিক্ষার মান উন্নয়নের লক্ষে কাজ করে যাবো।নারী নির্যাতন দমনে এলাকাবাসীকে নিয়ে সামাজিক প্রতিরোধ গড়ে তুলবো। আমার প্রিয় নেতা ও আমার অভিভাবক মুজিবল হক মুজিবের নির্দেশে ইউনিয়নে সকল ধরনের অবকাঠামোগত উন্নয়ন ও আমার ইউনিয়নকে আদর্শ ইউনিয়ন হিসেবে রুপান্তর করব।কুমিল্লা চৌদ্দগ্রামে আসন্ন ইউপি নির্বাচনে নৌকার মনোনয়নের জন্য চলছে প্রার্থীদের দৌড়ঝাপ। শহিদুর রহমান রতন নৌকা প্রতীক পাবে এমনটাই প্রত্যাশা তার সমর্থকদের।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!